ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

ইসরায়েলি হামলায় গাজার সিভিল ডিফেন্সের উপ-পরিচালক পরিবারসহ নিহত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২২, ৮ সেপ্টেম্বর ২০২৪  

ইসরায়েলি হামলায় গাজার সিভিল ডিফেন্সের উপ-পরিচালক পরিবারসহ নিহত

ইসরায়েলি হামলায় গাজার সিভিল ডিফেন্সের উপ-পরিচালক পরিবারসহ নিহত

ইসরায়েলের হামলায় গাজার সিভিল ডিফেন্সের উপ-পরিচালক আবু আল-আব্দ মুরসি নিহত হয়েছেন। জাবালিয়া শরণার্থী শিবিরের একটি বাড়িতে ইসরায়েলি নৃশংস এই হামলায় তার পরিবারও নিহত হয়েছে।সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, উত্তর গাজার সিভিল ডিফেন্সের ডেপুটি ডিরেক্টর আবু আল-আব্দ মুরসি জাবালিয়া শরণার্থী শিবিরে বোমা হামলায় তার পরিবারের সদস্যদের সঙ্গে নিহত হন।

ইসরায়েলি বিমান হামলায় শনিবার গাজায় অন্তত আরো ৩১ জন নিহত হয়েছে। জানা গেছে, বুরেইজ শরণার্থী শিবিরে হামলায় একটি অ্যাপার্টমেন্টে এক মা ও তার ছেলের মৃত্যু হয়েছে।

নুসেইরাত শরণার্থী শিবিরে হামলায় আরো পাঁচজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। বাস্তুচ্যুত বহু পরিবারের আশ্রয়স্থল গাজার একটি স্কুলে ইসরায়েলি যুদ্ধবিমান হামলা চালিয়েছে। এছাড়া, জাবালিয়া শরণার্থী শিবিরে হামলায় আট ফিলিস্তিনি নিহত হয়েছেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম হামলা চালিয়ে যাচ্ছে। এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবিরসহ অসংখ্য ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গাজায় ইসরায়েলের হামলায় এখন পর্যন্ত ৪০ হাজার ৯০০ জনেরও বেশি নিহত হয়েছেন। আহতের সংখ্যা ৯৪ হাজারেরও বেশি। ধারণা করা হচ্ছে, গাজার বাড়িঘরের ধ্বংসস্তূপের নিচে এখনো ১০ হাজারেরও বেশি নিখোঁজ আছেন।

সর্বশেষ
জনপ্রিয়