ঢাকা, বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ৩ ১৪৩১

উদ্দেশ্যমূলক কারখানা বন্ধ রাখার বিরুদ্ধে হুঁশিয়ারি উপদেষ্টা আদিলুর রহমানের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৩২, ১৪ সেপ্টেম্বর ২০২৪  

উদ্দেশ্যমূলক কারখানা বন্ধ রাখার বিরুদ্ধে হুঁশিয়ারি উপদেষ্টা আদিলুর রহমানের

উদ্দেশ্যমূলক কারখানা বন্ধ রাখার বিরুদ্ধে হুঁশিয়ারি উপদেষ্টা আদিলুর রহমানের

উদ্দেশ্যমূলকভাবে কারখানা বন্ধ রাখার বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়েছেন অন্তর্বর্তী সরকারের শিল্প মন্ত্রণালয় বিষয়ক উপদেষ্টা আদিলুর রহমান খান।তিনি বলেন, শ্রমিকদের আহ্বান জানাচ্ছি আগামীকাল (রোববার) থেকে কারখানায় ফিরে যেতে। আর যেসব কারখানার মালিকপক্ষ উদ্দেশ্যমূলকভাবে কারখানা বন্ধ রাখবেন, অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করবেন, তাদেরকেও মনে রাখা হবে।

শনিবার বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) নুরুল কাদির অডিটোরিয়ামে আশুলিয়ার তৈরি পোশাক কারখানাগুলোর চলমান সংকট ও উত্তরণের পথ নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

উপদেষ্টা বলেন, পোশাক শিল্পে অস্থিরতা মালিক-শ্রমিক কারোই কাম্য নয়। পোশাক শিল্পে সংঘাতময় পরিস্থিতির সুযোগ নেবে তৃতীয় পক্ষ। এতে মালিক-শ্রমিক কারোরই লাভ হবে না।
 
তিনি বলেন, আশুলিয়া শিল্পাঞ্চলে শ্রমিকদের সমস্যা সমাধানে মালিক-শ্রমিকের সমন্বয়ে ত্রিপক্ষীয় কমিটি করা হয়েছে। আগামীকাল যেসব কারখানায় কাজ হবে না, সেসব কারখানার সমস্যা সমাধানে আলাদাভাবে ব্যবস্থা নেয়া হবে।আদিলুর রহমান খান আরো বলেন, আগামীকাল সব কারখানা খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে। অর্থনীতিকে বিপদে ফেলতে কারখানা বন্ধ রাখার অপচেষ্টা মনে রাখা হবে।
 
এ সময় উপস্থিত ছিলেন- বিজিএমইএ সভাপতি খন্দকার রফিকুল ইসলাম, অন্তর্বর্তী সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূইয়া প্রমুখ।

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়