ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

কিশোরগঞ্জ জেলার বাজিতপুরে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ প্রকল্পের চেক বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৬, ৬ সেপ্টেম্বর ২০২৪  

কিশোরগঞ্জ জেলার বাজিতপুরে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ প্রকল্পের চেক বিতরণ

কিশোরগঞ্জ জেলার বাজিতপুরে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ প্রকল্পের চেক বিতরণ

কিশোরগঞ্জের বাজিতপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচী-৩ (আরইআরএমপি-৩) শীর্ষক প্রকল্পের নারী কর্মীদের সঞ্চয়ের চেক হস্তান্তর ও সনদপত্র বিতরণ করা হয়। গতকাল ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে ১১টি ইউনিয়নের ১১০ জন নারীকর্মীকে এ চেক ও সনদ দেওয়া হয়।
বাজিতপুর উপজেলা প্রকৌশলী বনি আমিনের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাজিতপুর উপজেলা নির্বাহী অফিসার ফারাশিদ বিন এনাম। এই সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আশরাফুল আলম। উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন, কর্মসূচীর কমিউনিটি অর্গানাইজার মোছা. নূরুন্নাহার।
উপজেলা প্রকৌশলী বনি আমিন বলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীনে আরইআরএমপি-৩ প্রকল্পটি ২০২০ সালের জুলাই মাসে শুরু হয় চলতি বছরের জুন মাসে শেষ হয়। সমাজের পিছিয়ে পড়া নারী, বিধবা বা নারী প্রধান পরিবারর দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে আর্থ ও সামাজিক উন্নয়ন এই প্রকল্প পরিচালিত হয়। বছরব্যাপী রাস্তার রক্ষণাবেক্ষণ করা, বৃক্ষরোপন করা, নিজস্ব আয় বৃদ্ধির জন্য প্রদত্ত প্রশিক্ষণ অংশগ্রহন করাসহ তাদের বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হয়েছে।
আরইআরএমপি-৩ প্রকল্প কর্মীদের মাসের সকল বিবেচনায় ২৫০ টাকা হারে পারিশ্রমিক দেওয়ার পাশাপাশি দৈনিক ৮০ টাকা সঞ্চয় হিসেবে নির্বাহী প্রকৌশলীর সহিত যথা হিসাব জমা করা হয়। প্রকল্প শেষ সঞ্চয়ের ১ লক্ষ ২০ হাজার টাকা কর্মীদের মাঝে বিতরণ করা হয়।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়