ঢাকা, রোববার   ১৫ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

কোটা সংস্কার আন্দোলনে আহত রোগীদের চিকিৎসায় ঢামেকের পরিকল্পনা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:২৬, ৩০ আগস্ট ২০২৪  

কোটা সংস্কার আন্দোলনে আহত রোগীদের চিকিৎসায় ঢামেকের পরিকল্পনা

কোটা সংস্কার আন্দোলনে আহত রোগীদের চিকিৎসায় ঢামেকের পরিকল্পনা

কোটা সংস্কার আন্দোলনে আহত রোগীদের জন্য আলাদা ডেডিকেটেড ওয়ার্ড তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. আসাদুজ্জামান।গতকাল বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুর ১২টায় হাসপাতালের সভাকক্ষে ছাত্র আন্দোলনে হাসপাতালের ভূমিকা নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

জেনারেল মো. আসাদুজ্জামান বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ১০০ দিনের কর্মসূচি নেয়া হয়েছে। ওষুধ কোম্পানির বিক্রয় প্রতিনিধিদের পাশাপাশি দালালদের ঢোকা নিষিদ্ধ ঘোষণা করা। বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতিনিধিরা যাতে ঢুকতে না পারে, তা নিশ্চিত করা হয়েছে। এরই মধ্যে বেসরকারি অ্যাম্বুলেন্স হাসপাতাল চত্বর থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সেখানে রোগী ও রোগীর সঙ্গে আসা লোকজনের বিশ্রামের ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো উল্লেখ করেন, বৈষম্যবিরোধী আন্দোলনে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মোট ১৭২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৮৪ জনের মৃত্যু হয়েছে হাসপাতালে নেয়ার পর। আর বাকি ৮৮ জন মারা গেছেন হাসপাতালে পৌঁছানোর আগেই। এছাড়া আন্দোলন চলাকালে আহত হয়ে মোট ২৬০০ রোগী হাসপাতালটিতে ভর্তি হয়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জারির প্রধান অধ্যাপক ডা. শফিকুল ইসলাম, নাক, কান ও গলা বিভাগের প্রধান অধ্যাপক ডা. নুরুল ফাত্তাহ রুমী, সার্জারি বিভাগের অধ্যাপক ডা. ইমতিয়াজ ফারুক, হাসপাতালের উপপরিচালক ডা. নুরুল ইসলামসহ প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়