ঢাকা, রোববার   ১৫ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:০২, ২৮ আগস্ট ২০২৪  

নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নেপালকে হারিয়ে সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ

একটানা তিনবার ফাইনালিস্ট হয়েও শিরোপা ট্রফি উঁচিয়ে ধরতে না পারার বেদনা নিয়ে বাংলার যুব ফুটবলাররা মাঠ ছেড়েছিল। এবার সেই বেদনাদায়ক ইতিহাসের পুনরাবৃত্তি হয়নি। নেপালকে ৪-১ গোলের বড় ব্যবধানে হারিয়ে সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে প্রথমবার চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেল বাংলাদেশ।

নেপালের আনফা কমপ্লেক্সে বুধবার দুপুরে ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে লিড পায় মারুফুল হকের শিষ্যরা। যোগ করা সময়ের প্রথম মিনিটে ডি বক্সের বাইরে থেকে নেয়া দূরপাল্লার ফ্রি কিক নেন মিরাজুল ইসলাম। বল ডানপাশের পোস্টে লেগে জালে প্রবেশ করলে স্কোরলাইন দাঁড়ায় ১-০।

৫৪ মিনিটের মাথায় হেডে লক্ষ্যভেদ করে মিরাজ ম্যাচে নিজের দ্বিতীয় গোল পাওয়ার পাশাপাশি ব্যবধান দ্বিগুণ করেন। ৭১ মিনিটের মাথায় বাঁ-প্রান্ত থেকে আক্রমণে ওঠা মিরাজুলের পাসে বল নিয়ে ডান পায়ের জোরালো শটে নিশানাভেদ করেন রাব্বি হোসেন রাহুল। খেলার ৮১ মিনিটে নেপালের হয়ে সামির তামাং হেডে বল জালে জড়িয়ে ব্যবধান কমান। 

গোটা ম্যাচে ফাউল ও ইনজুরিতে অতি মাত্রায় সময় নষ্ট না হলেও বিস্ময়কর যোগ করা সময় ১০ মিনিট দেওয়া হয়। স্বাগতিকরা সেই সুযোগ মোটেও কাজে লাগাতে পারেনি। উল্টো যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে পিয়াস আহমেদ নোভার ডান পায়ের টোকায় লক্ষ্যভেদ করে নেপালের কফিনে শেষ পেরেক ঠুকে দেন।

সর্বশেষ
জনপ্রিয়