ঢাকা, রোববার   ১৫ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ৩০ ১৪৩১

মিরাজ-তাসকিনের তোপে চাপে পাকিস্তান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২৯, ৩১ আগস্ট ২০২৪  

মিরাজ-তাসকিনের তোপে চাপে পাকিস্তান

মিরাজ-তাসকিনের তোপে চাপে পাকিস্তান

রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টের শুরুতেই উইকেট হারায় পাকিস্তান। এরপর শান মাসুদ ও সায়েম আয়ুবের ব্যাটে ঘুরে দাঁড়ায় স্বাগতিকরা। এই দুই ব্যাটারের ব্যাটে শক্ত অবস্থানে থেকে মধ্যাহ্ন বিরতিতে যায় পাকিস্তান। তবে বিরতির পর মেহেদি হাসান মিরাজ ও তাসকিন আহমেদের বোলিং তোপে চাপে পড়েছে পাকিস্তান।এই ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। পেসার শরিফুল ইসলামের পরিবর্তেম একাদশে জায়গা পেয়েছেন তাসকিন আহমেদ। ১৪ মাস পর সাদা পোশাকের ক্রিকেটে ফিরলেন এই টাইগার পেসার। আর ফিরেই পাকিস্তান শিবিরে প্রথম আঘাত হানেন তাসকিন।

ইনিংসের প্রথম ওভারে বোলিংয়ে এসে পাক ওপেনার আব্দুল্লাহ শফিককে সাজঘরে ফেরান তাসকিন। স্কোরবোর্ড রান যোগ করার আগেই ফিরে যান এই পাক ওপেনার।

এরপর ক্রিজে আসা পাক অধিনায়ক শান মাসুদকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন সায়েম আয়ুব। দেখেশুনে ব্যাট করতে থাকেন এই দুই ব্যাটার। তবে সময়ের সঙ্গে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন তারা।

টাইগার বোলারদের ওপর চড়াও হয়ে ৫৫ বলে ফিফটি তুলে নেন শান মাসুদ। আর কোনো উইকেট না হারিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় পাকিস্তান। তবে বিরতি থেকে ফিরেই মিরাজের ঘূর্ণিতে সাজঘরে ফিরে যান পাক অধিনায়ক। 

দলীয় ১০৭ রানে ৬৯ বলে ৫৭ রান করে আউট হন মাসুদ। তার বিদায়ের পর ফিফটি তুলে নেন আয়ুব। এরপর তাকেও সাজঘরের পথ দেখা মিরাজ।

মিরাজের জোড়া আঘাতের পর সৌদ শাকিলকে সঙ্গে নিয়ে ইনিংস মেরামতের চেষ্টা করেন বাবর আজম। তবে দলীয় ১৫৪ রানে পাকিস্তান শিবিরে ফের আঘাত হানেন তাসকিন। ২৮ বলে ১৬ রান করা শাকিলকে আউট করেন এই টাইগার পেসার। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৫ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করেছে পাকিস্তান। 

সর্বশেষ
জনপ্রিয়