ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১ ১৪৩১

রোনালদোর ৯০০তম গোলের দিনে জয় পর্তুগালের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৫৯, ৬ সেপ্টেম্বর ২০২৪  

রোনালদোর ৯০০তম গোলের দিনে জয় পর্তুগালের

রোনালদোর ৯০০তম গোলের দিনে জয় পর্তুগালের

ইতিহাস গড়লেন তর্কযোগ্যভাবে বর্তমান ফুটবল বিশ্বের সেরা তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। শীর্ষ পর্যায়ের ফুটবলে ৯০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন তিনি। তার রেকর্ড গড়ার দিনে হেসেছে পর্তুগালও। উয়েফা নেশনস লিগে নিজেদের প্রথম ম্যাচে ক্রোয়েশিয়াকে ২-১ ব্যবধানে হারিয়েছে রোনালদোরা।সর্বশেষ ইউরো চ্যাম্পিয়নশিপে গোলই করতে পারেননি রোনালদো। যে কষ্ট রোনালদোর চোখ থেকে পানি ঝরিয়েছিল। কিন্তু নেশনস লিগের প্রথম ম্যাচেই তৃপ্তির হাসি হেসেছেন সিআরসেভেন।গতকাল বৃহস্পতিবার রাতে নিজেদের ঘরের মাঠে পর্তুগালের হয়ে দ্বিতীয় গোলটি করেন রোনালদো। ৩৪ মিনিটে নুনো মেন্ডিসের ক্রস থেকে ক্লোজ রেঞ্জ থেকে গোল করেন ৩৯ বছর বয়সী এই তারকা।

ম্যাচের পর রোনালদো বলেন, ‘৯০০ গোল অন্য যেকোনো মাইলফলকের মতো মনে হয়। কিন্তু শুধুমাত্র আমি জানি, এই ৯০০ গোল করতে প্রতিদিন আমাকে কতটা কঠিন পরিশ্রম করতে হয়েছে। এটা আমার ক্যারিয়ারের একটি অনন্য মাইলফলক। আমি খুবই গর্বিত। আমার বয়স সাড়ে ৩৯ বছর…। এই কারণেই যখন এই রেকর্ডগুলো হয়, আমি খুব আবেগপ্রবণ হয়ে যাই।’

পর্তুগালের হয়ে প্রথম গোলটি করেন দিয়াগো দালোত। ৭ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে বল নিয়ে দ্রুতগতির শটে ক্রোয়েশিয়ার জাল কাঁপান তিনি। ক্রোয়েশিয়ার গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে বল জালে জমা হয়।

২-০ গোলে পিছিয়ে পড়ার ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে ক্রোয়েশিয়া। ৪১ মিনিটে পর্তুগালের আত্মঘাতী গোলে ব্যবধানে কমিয়ে আনে ২-১ করে তারা। ভুল করে নিজেদের জালে বল জড়িয়ে দিয়েছিলেন পর্তুগালের দালোত। দ্বিতীয়ার্ধে কোনো গোল না হওয়ায় পূর্ণ ৩ পয়েন্ট পেয়ে যায় স্বাগতিকরা। নেশনস লিগের গ্রুপ-এ-তে দিনের অন্য খেলায় স্কটল্যান্ডকে ৩-২ গোল হারায় পোল্যান্ড।

সর্বশেষ
জনপ্রিয়